June 27, 2022, 3:35 pm

মুরগির ফার্মের দুর্গন্ধ থেকে বাঁচতে গোয়ালন্দে এলাকাবাসীর মানববন্ধন

সাংবাদিক বামঃ
  • পোস্ট হয়েছেঃ সোমবার, নভেম্বর ৮, ২০২১
  • 84 পড়া হয়েছেঃ

মঈন মৃধা, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দে জানকী রায়ের পাড়ায় মুরগির ফার্মের দুর্গন্ধ থেকে বাঁচতে মানববন্ধন করেছে এলাকাবাসী। এর আগে দুইবার পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।

সোমবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার উজানচর ইউনিয়নের ১ নং ওয়ার্ড জানকী রায় পাড়ার বাসিন্দারা এ মানববন্ধন করে। এসময় তাদের হাতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড ছিল। যার মাধ্যমে তারা পরিবেশ দূষণ ও মুরগির ফার্ম অপসারণের দাবি জানায়।

মানববন্ধনে অংসগ্রহণকারী এলাকার একাধিক বাসিন্দারা জানান, মুরগির ফার্মের দুর্গন্ধ থেকে বাঁচতে আমরা এ মানববন্ধন করছি। এর আগে মালিকপক্ষকে অনেক বলার পরও কোন ব্যবস্থা গ্রহণ করেনি। আমরা বাড়ীতে বসে মুরগির দুর্গন্ধে ভাত পর্যন্ত খেতে পারি না। আমাদের দাবী যতদ্রুত সম্ভব জানকী রায়ের পাড়ার আওয়াল শেখের হ্যাচারীটি অপসারণ করা হোক। অথবা স্থান্তারিত করা হোক।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট মো. রফিকুল ইসলাম জানান, এর আগেও ওই খামারীকে দুইবার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছিল। এ সময় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। তখন তাকে আগামী ২৬ নভেম্বরের মধ্যে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র আনতে সময় দেওয়া হয়েছে। যথা সময়ের মধ্যে না আনলে খামার বন্ধ করে দেওয়া হবে।

শেয়ার করুনঃ

এই জাতীয় আরোও সংবাদ...
Copyright 2022 | Mys-tv.com
Ghorbaree Wala - ghorbareewala. Ghorbaree Wala
themesba-lates1749691102