June 27, 2022, 3:36 pm

গোয়ালন্দে প্রতিষ্ঠাবার্ষিকী পালনঃ দিন শেষে পাঠকের আস্থা ‘প্রথম আলো’

সাংবাদিক বামঃ
  • পোস্ট হয়েছেঃ রবিবার, নভেম্বর ১৪, ২০২১
  • 132 পড়া হয়েছেঃ

বিশেষ প্রতিনিধি, গোয়ালন্দঃ প্রথম আলো’র ২৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দে বন্ধুসভার আয়োজনে শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় প্রীতি সম্মিলন অনুষ্ঠান। অনুষ্ঠানে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গুনিজন সম্মাননা জানানো হয়। এছাড়া কেক কেটে জন্মদিন পালন করা হয়। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন পর্যায়ে গুনিজন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সন্ধ্যা থেকে অনুষ্ঠান চলে রাত ৯টা পর্যন্ত।

শনিবার বিকেলে গোয়ালন্দ বাজার প্রধান সড়ক সংলগ্ন আলাউদ্দিন ম্যানসনের তৃতীয় তলায় আয়োজন করা হয় প্রীতি সম্মিলনের। বৈরী আবহাওয়ার মধ্যে অনুষ্ঠানস্থল কানায় কানায় পূর্ণ ছিল। শুরুতে বন্ধুসভার সহ-সাংগঠনিক সম্পাদক ও জাতীয় বেহালা বাদক ইমদাদুল হক এর বেহালার সুরে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সূচনা হয়। শুভেচ্ছা বক্তব্য রাখেন বন্ধুসভার সাধারণ সম্পাদক শামসুল হক। স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলো প্রতিনিধি ও বন্ধুসভার উপদেষ্টা এম রাশেদুল হক।

বন্ধুসভার যুগ্ম-সাধারণ সম্পাদক জীবন চক্রবর্তী ও বিজ্ঞান বিষয়ক সম্পাদক আদ্রিতা রায়হান সিমির সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক খান, পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম, রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নির্মল কুমার চক্রবর্তী, শাহাজদ্দিন মন্ডল ইনষ্টিটিউট এর প্রধান শিক্ষক আরিফা বেগম এবং সমাপনী বক্তব্য রাখেন বন্ধুসভার সভাপতি রমেশ কুমার আগরওয়ালা।

অনুষ্ঠানে গুনিজন ব্যক্তি হিসেবে সম্মাননা জানানো হয় উজানচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক সালেহ আহম্মেদকে। যিনি শিক্ষক জীবন থেকে এখনো ঘুরে ঘুরে শিক্ষার্থীদের বিনা বেতনে প্রাইভেট পড়ান। বহু শিক্ষার্থী আছেন যারা তাঁর কাছ থেকে বিনা বেতনে পড়াশুনা করে প্রতিষ্ঠিত হয়েছেন।

তরুন উদ্যোক্তা হিসেবে সম্মাননা জানানো হয় মো. সেলিম মুন্সীকে। যিনি গোয়ালন্দ ব্লাড ডোনার ক্লাব এর প্রতিষ্ঠাতা। যার হাত ধরে কলেজ ও বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী বিনামূল্যে রক্ত প্রদান, রক্তের গ্রুপ নির্ণয়, করোনাকালীন সময় বাড়ি গিয়ে বিনামূল্যে অক্সিজেন সেবা, নিজস্ব এ্যাম্বুলেন্স দিয়ে দরিদ্রদের চিকিৎসা সেবাসহ ধর্মীয় উপসনালয়, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনকে নিয়মিত সহযোগিতা করে আসছেন।

সম্মাননা শেষে বন্ধুসভার সদস্যদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সঙ্গীত পরিবেশন করেন বন্ধুসভার সদস্য নিঝুম আক্তার, সিলভিয়া রেশমি, শামসুল হক, হেলাল মাহমুদ, সফিক মন্ডল, মঈনুল হক মৃধা, ইমদাদুল হক, সজিব শাহরিয়ার এবং নৃত্য পরিবশেন করেন অবনি আক্তার।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী বলেন, “প্রথম আলো বন্ধুসভার সদস্যরা ভালো কাজ করে বলেই বন্ধুসভা আজ জাতীয় সংগঠনে রুপ নিয়েছে। বন্ধুসভার প্রতিটি ভালো কাজের সাথে নিজেকে জড়িয়ে রাখতে চাই। সুযোগ পেলে তাদের সাথে থেকে আরো ভালো কিছু করতে চাই”।

ইউএনও আজিজুল হক খান বলেন, প্রথম আলো ভালো কাজ করে বলেই আজ দেশ সেরা পত্রিকা। সমালোকচকরা দিন শেষে আস্থার জায়গা হিসেবে বেছে নেয় প্রথম আলোকে। আর এই পত্রিকার প্রতিনিধি হয়ে গোয়ালন্দ নামকে সারা দেশে উজ্জল স্থানে নিয়ে গেছেন বলে প্রথম আলো কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞা জানাচ্ছি।

পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম বলেন, বহুদিন ধরে প্রথম আলো অনেক ভালো কাজের উদাহরণ তৈরী করেছে। প্রথম আলো শুধু পত্রিকা নয়, একটি প্রতিষ্ঠান। ভালো কাজ করে বলেই দেশ সেরা পত্রিকা। গোয়ালন্দের মতো ছোট্র জায়গা থেকে দেশ সেরা প্রতিনিধি নির্বাচিত করায় সংশ্লিষ্ট সকলকে গোয়ালন্দ বাসীর পক্ষ থেকে মোবারকবাদ জানাই।

শেয়ার করুনঃ

এই জাতীয় আরোও সংবাদ...
Copyright 2022 | Mys-tv.com
Ghorbaree Wala - ghorbareewala. Ghorbaree Wala
themesba-lates1749691102