June 27, 2022, 1:55 pm

পদ্মায় ধরা পড়া সাকার মাছ কিনল না কেউ

সাংবাদিক বামঃ
  • পোস্ট হয়েছেঃ বৃহস্পতিবার, নভেম্বর ২৫, ২০২১
  • 52 পড়া হয়েছেঃ

ফিরোজ আহম্মেদ, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীর দৌলতদিয়ায় জেলের জালে ধরা পরেছে প্রায় ৭৫০ গ্রাম ওজনের একটি সাকার মাছ। বুধবার (২৪ নভেম্বর) ভোর ৬ টার দিকে উপজেলার দেবগ্রাম ইউনিয়নের অন্তরমোড় এলাকার অদুরে পদ্মা নদী থেকে স্থানীয় জেলে সুমন হালদারের জালে এই মাছটি ধরা পড়ে।

মাছটির পিঠে ও দুই পাশে বড় পাখনা রয়েছে। জেলে সুমন হালদার মাছটি বিক্রির জন্য সকাল ৭ টার দিকে দৌলতদিয়া বাজারে অবস্থিত দেলোয়ার হোসেনের মৎস্য আড়তে নিয়ে আসেন। পরে মাছটি উন্মুক্ত নিলামে উঠানো হলেও কেউ কিনতে আগ্রহী হন নাই।

মৎস্য আড়তের মালিক দেলোয়ার হোসেনের ছোট ভাই মিলন বলেন, সাকার মাছটি উন্মুক্ত নিলামের উঠানো হলেও কেউ দাম করে নাই। পরবর্তীতে জেলে আমাদের কাছেই রেখে যায়। অনেকেই মাছটি না খাওয়ার জন্য বলে। শুনেছি এই মাছ অন্য সব মাছকে খেয়ে ফেলে। তারপরও সবশেষে কোন উপায় না পেয়ে পাছটি নিজেদের পুকুরে ছেড়ে দিয়েছি। এই মাছ নাকি খুব দ্রুত ডিম দেয় বলেই পুকুরে ছাড়া হয়েছে। তবে এও সুনেছি এই মাছ খেতে নাকি আগে গরম করে ছাল তুলে নিতে হয়। মাছটি খেতে নাকি বেলে মাছের মত লাগে।

জেলে সুমন হালদার বলেন, আমরা বুধবার অনেক ভোরে মাছ ধরতে নদীতে যাই। ভোর ৬ টার দিকে জাল তুলতেই দেখি আজব এই মাছটি আটকা পরেছে। মাছটি বিক্রি করার চেষ্টা করলেও কেউ কেনেনি। তাই আড়তদারের কাছে এমনিতেই দিয়ে এসেছি। যদি কেউ নিতে চায় তাহলে কিছু টাকা পাবো, আর যদি না নেয় তাহলে ফ্রীতে ছেড়ে দিতে হবে।

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, মিঠা পানিতে এমন মাছ খুব কমই দেখা মেলে। এই মাছ দেখতে কিছুটা ভয়ংকর। তবে মাছটি অনেকেই খেয়ে থাকেন।

শেয়ার করুনঃ

এই জাতীয় আরোও সংবাদ...
Copyright 2022 | Mys-tv.com
Ghorbaree Wala - ghorbareewala. Ghorbaree Wala
themesba-lates1749691102