June 27, 2022, 3:36 pm

গোয়ালন্দে বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান

সাংবাদিক বামঃ
  • পোস্ট হয়েছেঃ শুক্রবার, ডিসেম্বর ১৭, ২০২১
  • 32 পড়া হয়েছেঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ যথাযথ মর্যাদার সাথে রাজবাড়ীর গোয়ালন্দে বিজয় দিবস পালিত হয়েছে। গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া বিকেলে হয় শপথ গ্রহণ অনুষ্ঠান।

সূর্যোদয়ের সাথে সাথে সরকারী, বেসরকারী, স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৭টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং ৭.৩০ মিনিটে শহীদ ফকির মহিউদ্দিন আনসার ক্লাব মাঠের শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করা হয়। এতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, থানা পুলিশ, আওয়ামী লীগহ ও সহযোগি সংগঠন, পৌরসভা, প্রথম আলো বন্ধুসভা সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পন করে।

সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে উপজেলা পরিষদ মাঠ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ৮.১৫ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ সম্প্রচার করা হয়। ৮.৪৫ মিনিটে গোয়ালন্দ উপজেলা পরিষদ মাঠ চত্বরে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। সালাম গ্রহণ করেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক খান এবং গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর।

সকাল ১০ টায় বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধার পরিবারকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। ইউএনও আজিজুল হক খান এর সভাপতিত্বে উপজেলার ১২০ জন বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধার পরিবারের হাতে সম্মাননা ক্রেস্ট, মাথায় ক্যাপ, ফুলের তোড়া, উত্তরীয়, নগদ অর্থ এবং একটি বিশেষ উপহার সামগ্রীর প্যাকেট তুলে দেওয়া হয়। এসব সম্মাননা উপহার তুলে দেন সাংসদ কাজী কেরামত আলী। তাঁর সাথে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা মুন্সী, পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, ইউএনও আজিজুল হক খান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুস সামাদ মোল্লা, আমিনুল ইসলাম সফি প্রমূখ। এছাড়া বিকেলে উপজেলা পরিষদ মাঠে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে বিজয় দিবস উপলক্ষে গোয়ালন্দ ব্লাড ডোনার ক্লাব এর উদ্যোগে মাঠে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিকস পরীক্ষা, বিনামূল্যে রক্ত প্রদান সহ নানা ধরনের স্বেচ্ছাসেবী কর্মকান্ড তুলে ধরা হয়। এসময় সংগঠনের সভাপতি, গোয়ালন্দ মোস্তফা মেটাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর পরিচালক মো. সেলিম মুন্সী, সাধারণ সম্পাদক মাহাফুজুর রহমান মিলন প্রমূখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

এই জাতীয় আরোও সংবাদ...
Copyright 2022 | Mys-tv.com
Ghorbaree Wala - ghorbareewala. Ghorbaree Wala
themesba-lates1749691102